বাংলাদেশের মাটি আজ রক্তসিক্ত হচ্ছে : খালেদা জিয়া



নিজস্ব প্রতিবেদক
ইংরেজী নববর্ষ উপলক্ষে দেশবাসী-প্রবাসী বাংলাদেশী নাগরিক এবং বিশ্ববাসী সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সবারই অব্যাহত সুখ, স্বাচ্ছন্দ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে আজ মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেন, শান্তির জনপদ বাংলাদেশের মাটি আজ রক্তসিক্ত হচ্ছে। মানুষের গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকার, সাংবিধানিক ও মৌলিক অধিকার অস্বীকৃত। জনগণ উৎপীড়িত ও আতঙ্কে কিষ্ট। সবখানে অনিশ্চয়তার অন্ধকার। নতুন বছর সেই অন্ধকার দূর করবে মুক্তির আলোকবর্তিকায়, মানুষ সেই প্রত্যাশায় আছে।
তিনি বলেন, পয়লা জানুয়ারি প্রতিবছর নতুন বার্তা নিয়ে আমাদের দ্বারে উপস্থিত হয়। পুরনো বছরের ব্যর্থতা, গ্লানি, হতাশাকে ঝেড়ে ফেলে নবউদ্যমে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায় নববর্ষ। পাশাপাশি অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সুন্দর ভবিষ্যত বিনির্মাণে তৎপর হতে পারলে নতুন বছরটি হয়ে উঠতে পারে সাফল্যময়।
খালেদা জিয়া বলেন, গত বছরটি এখন আমাদের মনে স্মৃতি হয়ে থাকবে। বেশকিছু অমলিন ঘটনা ও অভিজ্ঞতা আমাদের উজ্জল আলোকবর্তিকা। তারই আলোকে আমাদেরকে তৈরি করতে হবে আগামী বছরের চলার পথ। বাংলাদেশসহ বিশ্বময় সংঘাত আর অশান্তির ঘটনা প্রবাহে নতুন বছরটিকে শান্তি ও অগ্রগতির বছরে পরিণত করতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।
নতুন বছরটি সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ ও শান্তি, বাংলাদেশসহ সারা বিশ্বে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, দূর হয়ে যাক সব অশান্তি, যুদ্ধ বিগ্রহ ও অমানবিকতা-নববর্ষের শুরুতে আমি এ কামনা করছি।
অপর এক বিবৃতিতে দেশবাসী ও বিশ্ববাসীকে ইংরেজী নববর্ষ উপলক্ষে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কালের আবর্তে আরো একটি বছর পেরিয়ে গেল। নানা ঘটনা দূর্ঘটনার কালের সাক্ষী হয়ে বছরটি বিদায় নিল। গত বছরের ব্যর্থতার গ্লানিকে ঝেড়ে ফেলে এবং সাফল্যকে সঞ্চয় করে আগামী পথ চলার দৃঢ় প্রত্যয় গ্রহণ করতে হবে। আমাদের কর্মে নতুন বছরটি যাতে সাফল্য এবং সমৃদ্ধির বছরে পরিণত হয় সে লক্ষে সবাইকে এগিয়ে যেতে হবে।

http://dailynayadiganta.com/details.php?nayadiganta=NjczNg%3D%3D&s=MTc%3D
  • 0Blogger Comment
  • Facebook Comment